বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
ঢাকা-জামালপুর কমিউটার ট্রেনের ছাদে ডাকাতের কোপে নিহত-২ আহত-১

ঢাকা-জামালপুর কমিউটার ট্রেনের ছাদে ডাকাতের কোপে নিহত-২ আহত-১

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহ- জামালপুর থেকে দেওয়ানগঞ্জ গামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতদের হামলায় গুরুতর আহত হয়ে ২ জন যাত্রীর মৃত্যু এবং আহত ১ জনকে যাত্রীকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জামালপুর রেল পুলিশ ও প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (ষ২৩ সেপ্টেম্বর ২০২১দিনগত রাত ৯টার পর ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশন ছেড়ে আসার কিছুক্ষণের মধ্যেই এ হামলার ঘটনা ঘটেছে।

জামালপুরে কমিউটার ট্রেনে ডাকাতের হামলায় নিহত ২ জন ও আহত ১ জন যাত্রীর নাম পরিচয় জানা গেছে। তারা হলেন নিহতদের মধ্যে নাহিদ নামে একজনের বাড়ি দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি মিতালী বাজার এলাকায় এবং অপরজনের জামালপুর শহরের বাগেরহাটা বটতলা এলাকার সাগর (৪০) । অপরদিকে রুবেল (২২) নামের ১ যাত্রী গুরুতর আহত অবস্থায় জামালপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি ইসলামপুর উপজেলার মাঝপাড়া গ্রামের হীরু মিয়ার ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কমিউটার ট্রেনের বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী যাত্রী আরও জানান, বৃহস্পতিবার বিকেলে তারা ঢাকা থেকে কমিউটার ট্রেনের ছাদে ওঠে জামালপুরে আসছিলেন। ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশন ছাড়ার পর ট্রেনের ছাদের যাত্রীদের অনেকেই ডাকাতদলের কবলে পড়েন। ৭-৮ জনের ডাকাতদলটি নাহিদসহ অনেক যাত্রীর কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল ফোনসেট লুট করে ট্রেনের ইঞ্জিনের দিকে চলে যায়। এরপর ট্রেনটি রাত আনুমানিক প্রায় ৯টার দিকে ময়মনসিংহ রেলস্টেশন ছাড়ার কিছুক্ষণের মধ্যেই যাত্রী ফারুক ও নাহিদসহ বেশ কয়েকজন যাত্রী এক হয়ে ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে যান। তারা ডাকাতদের চিনতে পারে। তবে তারা কিছু বলার আগেই ডাকাতরা তাদের ওপর অতর্কিত হামলা করে। এতে যাত্রী নাহিদ, রুবেল ও অজ্ঞাত পরিচয়ের তিনজন গুরুতর আহত অবস্থায় ট্রেনের ছাদেই গুরুতর আহত অবস্থায় পড়ে থাকেন।

পরে রাত প্রায় সোয়া ১০টার দিকে ট্রেনটি জামালপুর রেলস্টেশনে পৌঁছালে খবর পেয়ে জামালপুর রেলওয়ে থানার পুলিশ গুরুতর আহত তিন যাত্রীকে ছাদ থেকে নামিয়ে তাদেরকে চিকিৎসার জন্য জামালপুর সদর হাসপাতালে নিয়ে যান। জামালপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মো. জাকিউল আলম খান তাদের মধ্যে নাহিদ ও সাগর পরিচয়ের ২জন ব্যক্তিকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অপরযাত্রী রুবেলকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

জামালপুর রেলওয়ে থানার (এসআই) সাব-ইন্সপেক্টর সোহেল রানা গণমাধ্যমকে জানান হাসপাতালে চিকিৎসাধীন ট্রেনযাত্রী রুবেলের তথ্য অনুযায়ী ট্রেনের ছাদে তারা ডাকাত দলের কবলে পড়েন প্রাথমিকভাবে এই বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। মৃত দুই ব্যক্তির মরদেহ জামালপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। তিনি আরও জানান ঘটনাটি তদন্ত করে পরবর্তীতে কঠোর ভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD